তোমাকে ভেবে
- সাজ্জাদ সজল ২৯-০৪-২০২৪

তুমি আছো মোর স্বপনে
আছো জাগরণে, ধ্যানে, জ্ঞানে,
তোমার প্রতিচ্ছবি হৃদয়ের সবটা জুড়ে;
তোমার ভাবনায় কাটে মোর অহর্নিশি
ভালোবাসি আমি শুধুই তোমায় অনেক বেশি।

আমার ভাবনার জগত জুড়ে কেবলি তোমার
অবাধ বিচরণ,
তোমাকে ভাবতে ভাবতে হারিয়ে যাই
কল্পলোকে
দিবানিশি অনুক্ষণ।
সরল সুন্দরের প্রতিমা তুমি
আমার প্রেরণারর রাণী,
তোমাতে সঁপেছি আমার এ হৃদয়
জানেন অন্তর্যামী।

তুমিও ওসবের সবই জানো,
সবই বোঝো,
কিন্তু এতে তোমার কিছুই করার নেই;
তুমি যে দ্বিধাজড়িত।
এই দ্বিধা হয়ত ফুরাবে কোনো এক দিন,
হয়ত ফুরাবে না কখনো।

আজীবন সাজাপ্রাপ্ত আসামির মতন
নাহয় আমি কাটিয়ে দিবো জীবন,
যতদিন না দিচ্ছ আমায়
পৃথক প্লাবন।

ভাবতে ভাবতে, ভাবতে ভাবতে
শুধুই তোমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।